সচারাচর জিজ্ঞাস্য

সচারাচর জিজ্ঞাস্য

সচারাচর জিজ্ঞাস্য

সৌদি সরকারের এটি একটি আইন যে মহিলাদের অবশ্যই বৈধ মাহরাম (নিকটতম পুরুষ আত্মীয়) অর্থাৎ পিতা, পুত্র, ভাই, নাতি, মামা, চাচা, দাদা, ভাগ্নে, শ্বশুর এবং জামাইয়ের সাথে ভ্রমণ করতে হবে।

নতুন নিয়মে ওমরাহ ভিসার জন্য সকল বৈধ বিষয়াদি ঠিক থাকলে আপনি ওমরাহ ভিসার জন্য যতবার খুশি আবেদন করতে এবং এর উপর কোনও বিধিনিষেধ নেই। নতুন নিয়ম অনুসারে অনেকেই দ্বিতীয়বারের মতো যাচ্ছেন তাদের ২০০০ সৌদি রিয়াল দিতে হবে।

আবেদনকারীর ভিসা নেয়ার ক্ষেত্রে তার পাসপোর্টের বৈধতা কমপক্ষে ৬মাস থাকতে হবে।
ভিসা ফর্ম পূরণ করার ক্ষেত্রে সকল তথ্য যথাযথভাবে প্রদান করতে হবে।
পেছনে সাদা এমন দুটি রঙিন ছবি সত্যায়িত করে ফরমে লাগাতে হবে।
আসা ও যাওয়ার কনফরম এয়ার টিকেট থাকতে হবে।
মহিলা এবং শিশুদের স্বামী / পিতা বা কোনও পুরুষ আত্মীয়ের সাথে থাকতে হবে (মাহরাম)।

ভিসা প্রসেস-এর সময়সীমা সম্পূর্ণভাবে সৌদি দূতাবাসের উপর নির্ভর করে। আমরা আমাদের ক্লায়েন্টদের প্যাকেজ বুক করার ক্ষেত্রে ভ্রমণ করার তারিখের কমপক্ষে ১৫ দিন আগে তা ঠিক করার পরামর্শ দিচ্ছি। এটি আপনাকে ভিসা প্রসেস এবং অন্যান্য প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় দেবে। যদি আপনার জরুরি ভিসা প্রসেস-এর বা অন্য কোন পরামর্শের প্রয়োজন হয় তবে আমাদের এজেন্টদের সাথে কথা বলুন।

আমরা জরুরি ভিত্তিতে ওমরাহ ভিসার ব্যবস্থা করি। অনুগ্রহ করে আমাদের এজেন্টদের সাথে এ বিষয়ে কথা বলুন।

সৌদি আরবে আমাদের একটি অভিজ্ঞ টীম রয়েছে। সৌদি আরব থাকাকালীন আপনার কোনরুপ সমস্যা না হওয়ার বিষয়টি আমরা নিশ্চিত করি। আমাদের তত্ত্বাবধানে থাকাকালিন আপনার কোনরূপ সমস্যার মুখোমুখি হওয়ার সম্ভাবনা কম। আপনি চাইলে আমাদের অফিস সময়ে ফোনে যোগাযোগ করতে পারেন এবং যেকোনো সমস্যা সমাধান করার জন্য আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব। ভ্রমণের আগে আপনাকে সৌদি আরবে আমাদের প্রতিনিধিদের সাথে যোগাযোগের জন্য আপনাদেরকে ফোন নম্বর দেয়া হবে।

হ্যাঁ, তবে তা ৪৫ দিন আগে হতে হবে এবং হোটেলগুলিতে বুকিংয়ের অর্থ প্রদান করা হলে তা আর ফেরত দেওয়া সম্ভব হবে না।

না, এটি সম্ভব নয় কারণ আপনার প্যাকেজের অর্থ ভিসা অনুমোদনের আগেই হজ্ব বিষয়ক মন্ত্রণালয়ে প্রেরণ করা হয় এবং সূচি অনুযায়ী ভিসা দেয়া হয়।

হ্যাঁ, আমাদের ট্যুর প্যাকেজগুলিতে অনেক বিকল্প রাখা হয়েছে এবং আমরা ইকোনমি থেকে শুরু করে ৫-তারা হোটেলেরও অফার করি।

হ্যাঁ, অনেক এয়ারলাইনস মধ্য প্রাচ্য, আফ্রিকা, এশিয়া এবং অন্যান্য গন্তব্যে যাওয়ার সুযোগসহ অতিরিক্ত চার্জে স্টপওভার সুযোগ দিয়ে থাকে।

হ্যাঁ, আমরা করি। তবে আপনি পবিত্র স্থানগুলিতে যেতে চান কিনা তা একান্তভাবে আপনার পছন্দের উপর নির্ভর করে।